Breaking News

যে ১২ টি বিশেষ মুহূ’র্তে নারীদের স’বচেয়ে বেশি সুন্দর লাগে!

সুন্দর মানেই কি কেবল ফর্সা ত্বক আর নীল চোখ? আমাদের বর্তমান সমাজে দেখা যায় ছেলের জন্য একটা ভালো মেয়ে খুঁজছি; দা’বি একটাই, মেয়ে ফর্সা সুন্দর হতে হবে! তবে জা’নেন কি?

শাস্ত্রে বলা হয়েছে, নারী মাত্রেই অম্লানকুসুম। অর্থাৎ যে ফুল কখনই ম্লান হয় না। বলা যায়, নারী মানেই সুন্দর। তারপরও বিশেষ বিশেষ সময়ে পুরুষের চোখে নারী অসাধারণ ঠেকে।

বিশেষজ্ঞদের মতামত থেকে পাওয়া তথ্যগুলো পাঠকদের জন্য তুলে ধ’রা হলোঃ
১. অবশ্যই যখন সে হাসে। এই হাসিই তাদের স’বচেয়ে বড় অ’স্ত্র।২. যখন সে ঘুমায়। মায়াবী দেখায়।৩. যখন সে আগ্রহী দৃষ্টিতে কারো দিকে আড় চোখে তাকায়।৪. কান্নার আগ মু’হূর্তে।

৫. যখন সে নিজে’র ঠোঁটে কামড় দেয়।৬. গোসল করার পর ভেজা চুলে।৭. যখন তার মনে প্র’চণ্ড আনন্দ থাকে কিন্তু মুখে একটা লজ্জার আবরণ দিয়ে সে আনন্দটা ঢাকার চেষ্টা করে।৮. যখন তাকে প্রশংসা করা হয়।

৯. যখন আশেপাশে তার প্রিয় মানুষটিকে নিয়ে আলোচনা করা হয়।১০. যখন সে রেগে যায়।১১. গোধূলির সময়।১২. মোমবাতির আলোতে।

গায়ের রং শ্যামলা হোক বা কালো হোক সবাই চায় নিজেকে সুন্দর দেখাতে। কিন্তু আম’রা যদি ত্বকের ধ’রন অনুযায়ী মেকআপ না করি তাহলে ত্বক ফর্সা বা কালো যাই হোক না কেন তা আরও বেশি করে বোঝা যায়। আর এই স’মস্যা সবচেয় বেশি দেখা যায় শ্যামলা ত্বকের অধিকারিনীদের।

তাই কীভাবে মেকআপ করলে মেকআপ সবথেকে ভালো মুখে সেট হবে জে’নে নিন তার কিছু টিপস-মেকআপ কিনতে যাওয়ার সময় ভালো করে দেখে নিন এটি আপনার ত্বকের স’ঙ্গে মানানসই কিনা।

সেরকম হলে দোকানে হালকা করে হাতে লা’গিয়ে দেখে নিন মেকআপটি আপনার স্কিন কমপ্লেকশনের স’ঙ্গে যাচ্ছে কি না। সেরকম হলে দোকানের বাইরে সূর্যের আলোয় দেখু’ন মেকআপ আপনাকে মানাচ্ছে কি না।

যেহেতু আমাদের মুখের ত্বকের সব অংশ সমান নয় তাই কখনই মুখে একটা শেডের ফাউন্ডেশন ব্যবহার করবেন না। সেক্ষেত্রে আপানার নাকের দু’পাশের জন্য আলা’দা ফাউন্ডেশন, থুতনির কাছে আলা’দা ফাউন্ডেশন ব্যবহার করুন। এতে ত্বকে আসবে একটি ঝলমলে আভা।

এখন নিউ ফ্যাশনের রং হিসাবে কমলা রংটি খুব ভালো মানায়।শ্যামলা রঙের স’ঙ্গে এটি মানিয়ে যায়। কমলা রঙের লিপস্টিক ব্যবহার করুন। চোখের নিচের কালি এবং ত্বকের দাগ-ছোপ ঢাকতে কমলা রঙটি ব্যবহার ক’রতে পারেন।

ত্বকের কাছাকাছি রঙের একটি লাইনার দিয়ে আগে ঠোঁট একে নিন। আপনার ঠোঁট যদি কালচে হয় তবে কমলা লিপস্টিক বেশ লাগবে।এছাড়াও মেরুন রং ব্যবহার ক’রতে পারেন।

গাঢ় করে ভ্রু আঁকুন। সেক্ষেত্রে নাকের কাছ থেকে বাদামি রং ব্যবহার করা শুরু করুন এবং কোণার দিকে গিয়ে আরও গাঢ় বাদামি রং ব্যবহার ক’রতে পারেন। ভ্রু-র একদম প্রান্তে গিয়ে কালো রং ব্যবহার ক’রতে পারেন। তবে খুব মোটা করে ভ্রু আঁকবেন না।

ত্বকের যত্নের জন্য অবশ্যই সানস্ক্রিন মাখবেন। কারণ আপনি যদি ভাবেন আপনার গায়ের রং শ্যামলা সানস্ক্রিন আপনার লাগবে না তবে ভুল ভাবছেন। প্রত্যেকের সামস্ক্রিনের প্রয়োজন হয়। ত্বকের রঙের থেকে হলকা রঙের মেকআপ করে অযথা নিজে’র ত্বকের রং ঢাকার চেষ্টা করবেন না।

Sharing is caring!

About admin

Check Also

পোস্ট অফিসের এই দুর্দান্ত স্কিমে এখন অল্প সময়ে বিনিয়োগ করে মিলবে 3.5 লক্ষ টাকা লাভের সুযোগ

করোনার আবহে যখন সাধারণ মানুষের জীবনযাত্রা একেবারে থমকে গিয়েছে তখন পোস্ট অফিস তাদের গ্রাহকদের জন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *