নাক বন্ধের সমস্যা।সেরে যাবে আপনার নাক বন্ধ জেনেনিন এই পাঁচটি সহজ পদ্ধতি

ঠান্ডা জনিত হাঁচি কিংবা কাশি ও গলা ব্যাথার সাথে যে যে সমস্যা মানুষ ভুগে থাকেন, সেটি হলো সর্দির সময় নাক বন্ধ হয়ে যাওয়া।এই সমস্যা একবার দেখা দিলে সহজে ভালো হতে চায় না, উপরন্তু এই সমস্যা বেড়েই চলে।আলাদা ভাবে এই সমস্যার কোনও ঔষধ নেই, তবে এর কিছু প্রাকৃতিক উপাদান রয়েছে, যা আপনার নাক বন্ধ হয়ে যাওয়া থেকে মুক্তি দেবে। তাহলে জানা যাক সেই প্রাকৃতিক উপায় গুলি:-

রসুনে অ্যান্টিমাইক্রোবিয়াল ও অ্যান্টি-ইনফ্ল্যামেটরি শর্ম বন্ধ থাকা নাকের সমস্যা ও তার পাশাপাশি ফ্লুয়ের লক্ষন কমাতে এর জুড়ি মেলা ভার।রসুন গ্রহণের জন্য ২-৩টি রসুন থেতলে নিয়ে এককাপ জলে ১০ মিনিট ধরে সেদ্ধ করুন।এর পর জলগুলি ছেঁকে কুসুম গরম জল পান করুন।তাহলে দেখবেন আপনার নাক বন্ধ ভাব সেরে যাবে। আদতে উষ্ণদায়ক উপাদান টেন্ডার সমস্যার জন্য খুবই কার্যকরী, তাই আদা কুচি করে কেটে অল্প লবনে মেখে চিবিয়ে আদার রস গ্রহণ করুন।এভাবে দিনের মাঝে কয়েকবার আদা গ্রহণে আপনার নাকের সমস্যা কমে যাবে।

লেবুর অ্যান্টি মাইক্রোবিয়াল ধর্মের জন্য এটি ঠান্ডার সমস্যা থেকে আরাম দেবে লেবু খাওয়ার জন্য প্রয়োজনে অর্ধেক লেবুর রস এক গ্লাস জল, ও এক চা চামচ মধু।প্রথমে এতে জল গরম করে এতে মধু মিশিয়ে নিয়ে লেবুর রস মিশিয়ে প্রতিদিন পান করুন।

তেজ পাতায় থাকা অ্যান্টি-ইনফ্ল্যামেটরি ধর্মের জন্য ঠান্ডা জনিত রোগ থাকা মুক্তি দেয়।এর জন্য দেড় গ্লাস জলে ৫-৬টি তেজ পাতা ১৫মিনিট ধরে ফুটান।এরপর কুসুম গরম জল নিয়ে পান করলে আপনার নাক বন্ধ সেরে যাবে।

আপনার কাছে পোষ্ট টি কেমন লেগেছে সংক্ষেপে কমেন্টেস করে জানাবেন ৷ T=(Thanks) V= (Very good) E= (Excellent) আপনাদের কমেন্ট দেখলে আরো ভালো ভালো পোষ্ট দিতে উৎসাহ পাই।

Sharing is caring!

About admin

Check Also

নদীর তাজা ও আসল ইলিশ চিনবেন যেভাবে

খন চলছে বর্ষা মৌসুম। এ সময়ে সমুদ্র থেকে ঝাঁকে ঝাঁকে ইলিশ নদীতে আসে ডিম দিতে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *