Breaking News

ইয়াস এর পর এবার ধেয়ে আসছে ‘গুলাব’, বর্ষা প্রবেশের মধ্যেই ঘূর্ণিঝড়ের পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

অবশেষে অপেক্ষার অবসান ঘটিয়ে বঙ্গে বর্ষার প্রবেশ ঘটেছে। আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাস অনুযায়ী, বঙ্গোপসাগরের নিম্নচাপের হাত ধরে বর্ষার প্রবেশ হয়েছে বাংলায়। আগামী কিছু সময়ের মধ্যে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় প্রবল ঝড় বৃষ্টিরও পূর্বাভাস রয়েছে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া ও হাওড়ায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
আবহাওয়ার খবর :
সর্বোচ্চ তাপমাত্রা 31° C
সর্বনিম্ন তাপমাত্রা 26° C
আদ্রতা 92%
বাতাস 0 km/h
মেঘে ঢাকা 97%

বঙ্গে বর্ষার প্রবেশের সঙ্গে সঙ্গেই আরও এক আশাঙ্কার খবর শোনাল হাওয়া অফিস। ঘূর্ণিঝড় ইয়াস সম্পূর্ণরূপে বাংলায় তাণ্ডব না চালালেও, পরবর্তীতে বাংলার দিকে আরও এক শক্তিশালী ঘূর্ণিঝড় ধেয়ে আসার পূর্বাভাস দিল হাওয়া দফতর। হিসেব মত বছরের এই তৃতীয় ঘূর্ণিঝড়ের পাকিস্তানের দেওয়া নাম ‘গুলাব ঘূর্ণিঝড়’, যা ইয়াসের পথ ধরেই এগোবে বলে এখনও অবধি খবর।

এখনও সম্পূর্ণ রূপে এই ঘূর্ণিঝড়ের গতি প্রকৃতির আঁচ করা না গেলেও, আগামী ২৪ ঘণ্টার মধ্যেই সবকিছু পরিষ্কার হয়ে যাবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। তবে বাংলার পাশাপাশি ওড়িশা উপকূলেও আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে। যদি ওড়িশার দিকে অভিমুখ হয় এই ঘূর্ণিঝড়ের, তাহলে বাংলা আবারও ইয়াস পরবর্তী পরিস্থিতির সম্মুখীন হতে পারে, বাড়তে পারে বৃষ্টির পরিমাণ।

শনিবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে কয়েকবার বজ্রবৃষ্টি এবং রাতের দিকে কয়েকবার ভারি বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের আবহাওয়া :বর্ষার আগমনের ফলে বাংলার উত্তরে এবং দক্ষিণের বেশকিছু জেলায় আগামী কয়েকদিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেশিরভাগ সময়ই আকাশ কালো মেঘে ঢাকা থাকার পূর্বাভাস।

আগামীকালের আবহাওয়া :আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রির আশেপাশে থাকবে। সকালের দিকে কয়েকবার ভারি বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে কয়েকবার ভারি বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

Sharing is caring!

About admin

Check Also

শিশুদের স্মার্টফোন আসক্তির ৫টি কুফল ও প্রতিকারের উপায়

আপনি হয়ত কোন গুরুত্বপূর্ণ কাজে ব্যস্ত। আপনার পাশে বসে ছোট বাচ্চাটা খুব দুষ্টুমি করছে। বাচ্চাকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *